Sunday, May 29, 2022
Homeনোটিশঅষ্টম এবং নবম শ্রেণির ক্লাস সপ্তাহে দুইদিন | Eighth and ninth classes...

অষ্টম এবং নবম শ্রেণির ক্লাস সপ্তাহে দুইদিন | Eighth and ninth classes two days a week

অষ্টম এবং নবম শ্রেণির ক্লাস সপ্তাহে দুইদিন | Eighth and ninth classes two days a week

এখন থেকে সপ্তাহে দুইদিন হবে অষ্টম এবং নবম শ্রেণির ক্লাস

করোনাভাইরাস মহামারি কাটিয়ে ফের প্রাণ ফিরছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে। এরইমধ্যে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত স্কুল-কলেজ খুলে দেয়া হয়েছে। ধীরে ধীরে অন্য শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেয়ার প্রস্তুতি চলছে।
এরইমধ্যে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) এক নির্দেশনায় জানিয়েছে, অষ্টম ও নবম শ্রেণির ক্লাস সপ্তাহে এক দিনের পরিবর্তে দুদিন করা হবে।
মাউশি মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক নির্দেশনায় বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, শনি ও বুধবার নবম শ্রেণি এবং রোববার ও বুধবার অষ্টম শ্রেণির ক্লাস নেয়া হবে। সোমবার সপ্তম শ্রেণি এবং মঙ্গলবার হবে ষষ্ঠ শ্রেণির ক্লাস।
এ বছর এবং আগামী বছরের এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস প্রতিদিন নেয়া হবে বলেও নির্দেশনায় জানানো হয়েছে।
সেখানে আরও বলা হয়েছে, প্রথম থেকে পঞ্চম শ্রেণির শ্রেণি কার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদফতরের নির্দেশনা অনুসারে চলবে। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির (নিম্ন মাধ্যমিক) শ্রেণিপাঠ মাধ্যমিকের সঙ্গে সামঞ্জস্য রেখে পরিচালনা করতে হবে।
মাউশির নতুন আদেশ অনুযায়ী, আগামী ২০ সেপ্টেম্বর থেকে সারাদেশে মাধ্যমিক স্তরের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম নতুন সূচি মোতাবেক পরিচালনা করতে হবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ itshafiqul7@gmail.com ধন্যবাদ।

আরও পড়ুন  চলতি বছরের সংক্ষিপ্ত সিলেবাস এ আগামী বছরের এসএসসি-এইচএসসি
Shafiqul Islam
Shafiqul Islamhttps://www.uipoka.com
মানুষ সব সময়েই ছাত্র, মাস্টার বলে কিছু নেই। এটা যে বুঝবে – সে সব সময়ে সামনে এগিয়ে যাবে
RELATED ARTICLES

Most Popular

Related articles