Saturday, May 28, 2022
HomeUncategorizedLearn how to unfriend someone from Facebook | ফেসবুক থেকে কাউকে আনফ্রেন্ড...

Learn how to unfriend someone from Facebook | ফেসবুক থেকে কাউকে আনফ্রেন্ড করার সহি পদ্ধতি

গত কিছুদিন ধরে অনলাইনপাড়া জনৈক ব্যক্তির ‘আনফ্রেন্ড’ করার আহ্বান নিয়ে বেশ আলোচনায় মশগুল। এমতাবস্থায় সহি পদ্ধতিতে ফেসবুকে
আনফ্রেন্ড করার পদ্ধতি জেনে নিন
– প্রথম ধাপ : প্রথমেই কাকে আনফ্রেন্ড করবেন, সেই সিদ্ধান্ত নিতে হবে। কেননা, যাকে-তাকে তো আর আনফ্রেন্ড করা যাবে না! দেখা গেল, নিজের প্রেমিকা কিংবা বউকে আনফ্রেন্ড করে বসেছেন, তখন কিন্তু লঙ্কাকাণ্ড বেধে যাবে!
-দ্বিতীয় ধাপ : কাকে আনফ্রেন্ড করবেন, এটা ঠিক করার পর কেন তাকে আনফ্রেন্ড করবেন, এর কিছু কারণও মাথায় ডাউনলোড করে রাখতে হবে। নয়তো আনফ্রেন্ড হওয়ার পর ওই ব্যক্তি
আপনার ইনবক্সে ঘ্যানর ঘ্যানর শুরু করলে জবাব দিতে ঝামেলা পোহাতে হবে!
– তৃতীয় ধাপ : ফেসবুকে লগ ইন করুন। তাড়াহুড়া করবেন না। ধীরস্থিরভাবে সঠিক পাসওয়ার্ড দিন। তবে সাবধান! জনসমক্ষে ফেসবুকের ইউজার নেম বা পাসওয়ার্ড টাইপ করবেন না! একটু লুকিয়ে এই কাজটা সারুন। ব্যস, ফেসবুক ওপেন হয়ে গেল।
– চতুর্থ ধাপ : এবার আপনাকে যেটা করতে হবে, ফেসবুকের একেবারে ওপরের দিকে নীল রঙের মধ্যে সাদা খালি ঘরে ‘সার্চ ফেসবুক’ বলে একটা
অপশন আছে। যাকে আনফ্রেন্ড করবেন, তার নামটা সেখানে লিখুন। এক্ষেত্রে নামের বানান সঠিক হওয়া আবশ্যক। অন্যথায় কাকে আনফ্রেন্ড করতে চান, আর কাকে করবেন, তার কোনো ঠিক-ঠিকানা থাকবে না! তো নাম লিখে সার্চ দিন।
– পঞ্চম ধাপ : খেয়াল করে দেখুন, যাকে আনফ্রেন্ড করবেন, তার নামটাই এসেছে তো? যদি এসে থাকে, তবে ওই নামের ওপর ক্লিক করে তার টাইমলাইনে যান। এবার ওই নামের পাশে ঠিক ডান দিকে ‘ফ্রেন্ডস’ অপশন দেখতে পাচ্ছেন? আপনি আন্ধা বা কানা না হয়ে থাকলে দেখার কথা! যাকগে, ওই ফ্রেন্ডস অপশনের ওপর আপনার মাউসের কারসর নিয়ে আসুন। কারসর চিনেন তো? না চিনলে গুগলে সার্চ দিয়ে জেনে নেবেন। কারসর আনার পর এবার আরও ছয়টা অপশন এসেছে, তাই না?
-শেষ ধাপ : ছয়টা অপশনের সব দেখার দরকার নেই। একেবারে শেষেরটা দেখুন। কী দেখলেন? পড়তে পেরেছেন? বাদ দেন, ওটাতে লেখা আছে
‘আনফ্রেন্ড’। এবার মাউসের কারসর ওই আনফ্রেন্ড অপশনের ওপর নিয়ে আসুন। একটামাত্র ক্লিক থেকে দূরে আপনি। শেষবেলায়
একবার ভাবুন, আনফ্রেন্ড করতে চাচ্ছেন তো? যদি চান, তবে মাউসের লেফট বাটনে একটা ক্লিক করুন মাত্র। ব্যস, কাজ শেষ! আপনার আনফ্রেন্ড মিশন সফল! অভিনন্দন আপনাকে!
-শেষের আগে : আপনি যে ব্যক্তিকে আনফ্রেন্ড করবেন, সে ব্যক্তিকে অবশ্যই আপনার ফ্রেন্ডলিস্টে থাকতে হবে! অন্যথায় কেঁদে বুক ভাসালেও তাকে আনফ্রেন্ড করতে পারবেন না!

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

আরও পড়ুন  আবারও মহাজাগতিক ঘটনার স্বাক্ষী হলো পৃথিবীর মানুষ|Once again the people of the world witnessed cosmic events

ই-মেইলঃ itshafiqul7@gmail.com ধন্যবাদ।

Shafiqul Islam
Shafiqul Islamhttps://www.uipoka.com
মানুষ সব সময়েই ছাত্র, মাস্টার বলে কিছু নেই। এটা যে বুঝবে – সে সব সময়ে সামনে এগিয়ে যাবে
RELATED ARTICLES

Most Popular

Related articles